বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

Read Daily Dua

 

                                         বিসমিল্লাহির রহমানির রহিম

০১. Read Daily Dua সিজদায় গিয়ে পড়ুন: ১১বার

ইয়াকা না বুদু, ও ইয়াকা নাস্তাইন (আমি তোমরই ইবাদত করি, তোমারই সাহায্য চাই)।

০২. আল্লা-হুস সামাদ্ ( আল্লাহ অভাব মুক্ত/অমুখাপেক্ষি)।

০৩. প্রতিদিন হাটাচলা,বসতে উঠতে, নামাজ শেষে ,কাজের মধ্যে, শুধু লা ইলাহা ইল্লাহ, আলহামদুলিল্লাহ, বিসমিল্লাহ পড়ুন-১০০ তার বেশি

০৩. সারাদিনের ওজিফা পাঠৈর চেয়ে এই চারটি বাক্য তিনবার পড়লেই ওজিফার চেয়ে ওজনে ভারি হবে।

”সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি অদাদা খলকিহি, ওয়া রিদ্ধা নাফসিহি, ওয়া জিনাতা আরশিহি, ওয়া মিদাদা কালিমাতিহি।”

অর্থ : আমি আল্লাহ প্রশংসাসমেত পবিত্রতা ঘোষণা করছি। তার সৃষ্ঠিকূলের সংখ্যার পরিমাণ,তিনি সন্তষ্ট হওয়া পরিমাণ, তার আরশের ওজন সমপরিমাণ, তার কথা লিপিবদ্ধ করার কালির পরিমাণ।”মুসলিম-২৭২৬

০৪.  হাসবিয়াল্লা-হু   লা- ইলা-হা ইল্লা-হুয়া, আলাইহি তাওয়াককালতু ওয়া হুয়া রাব্বুল আরশিল আযিম।(সূরা তওবা,১২৯)

আমার জন্য আল্লাহই যথেষ্ট ,তিনি ছাড়া অন্য কোন উপাস্য নেই, আমি তার ওপরই নির্ভর করি এবং তিনি মহা আরশের অধিপতি।

০৫. আসতাগ ফিরুল্লাহা……………………………আতুবু ইলাহি।

দরুদ শরীফ ও মোনাজাত Read Daily Dua 

০৬.রব্বানা আতিনা ফিদ….অখিনা আজাবাননার (সিজদায় ৩বার বেশি লাভ)

০৫. রব্বানা আ-তিনা মিললাদুনকা রহমাতাও ওয়া হাইয়্যিলানা-মিন আমরিনা- রশাদা।

(হে আমাদের প্রতিপালক! তুমি তোমার তরফ হতে আমাদের কে রহমত দান কর এবং আমাদের জন্য আমাদের কাজ কর্ম সঠিকভাবে পূর্ণ হবার ব্যবস্থা করে দাও। সূরা-কাহ্ফ-১০

০৬.রাব্বিগফিরলি ওয়ালি ওয়ালিদাইয়া ওয়ালিমান দাখালা বাইতিয়া মূ’মিনান ওয়ালিল মূ’মিনীনা ওয়াল মু’মিনাত।

হে আমার প্রতিপালক! আমাকে এবং আমার পিতা মাতাকে এবং ঐসকল লোকদিগকে যারা ঈমান এনে আমার ঘরে প্রবেশ করেছে আর অন্যান্য সকল ঈমানদার পুরুষ ও নারীদেরকে ক্ষমা করে দিন। আমিন।

০৭.রব্বি হাবলী মিনাছ্  ছা-লিহিন। ইন্নাকা আনতাস সামিউদ দোয়া ।২য় অংশের অর্থ(আপনি অবশ্যই প্রার্থনা শ্রবণকারী)।

০৮. লা ইলাহা ইল্লা আন্তা……………জলিমিন।

০৯. সুবহানাল্লিাহি ওয়ালহামদু লিল্লাহি ওয়া লা-ইলাহা  ইল্লাল্লাহু ওয়াল্লাহু আকবার।(চাচাকেসব সময় পড়তে পরামর্শ দেন নবীজী(স.)।Read Daily Dua 

Read Daily Dua

                                            বিসমিল্লাহির রহমানির রহিম ০১.  Read Daily Dua  সিজদায় গিয়ে পড়ুন: ১১বার ইয়াকা না বুদু, ও ইয়াক...