মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮

বিশেষ প্রার্থনা-০১

                                                         বিসমিল্লাহির রাহমানির রাহিম

                                             ইয়া বাদিয়াল আজাইরে বিল খাইরে ইয়া বাদিউ।

০১. বিসমিল্লা-হিল্লাযি লা ইয়া দুররু মা আসমিহী শাইউন ফিল আরদি ওয়ালা ফিস সামায়ি ওয়াহুয়াস সামীউল       আলীম।
    আমি সেই আল্লাহর নামে শুরু করছি যার নামে শুরু করলে আকাশ ও পৃথিবীর কোন কিছুই কোনরুপ ক্ষতিসাধন     করতে পারে ন। বস্তুত তিনি হচ্ছেন সর্বশ্রোতা ও সর্বজ্ঞাতা।

০২. রাব্বি ইন্না ক্বাওমি ক্বাযযাবুন। ফাফতাহ বাইনী ওয়া বাইনাহুম ফাত্হান ওয়া নাজজিনী ওয়া মামমাইয়া মিনাল       মু'মিনীন।

''হে আমার প্রতিপালক । নিশ্চয়ই আমার কওম আমাকে মিথ্যুক বলে অভিহিত করছে। তাই তুমি তাদের এবং আমার      মধ্যে একটা সুষ্ঠু বিচার ফায়সালা করে দাও এবং আমাকে ও আমার সঙ্গী মুমিনগনকে নাজাত দাও। আমিন।

০৩. হাসবুনাল্লাহু ওয়ানিমাল ওয়াকীলু আলাল্লাহি তাওয়াক্বলনা।
     আল্লাহই আমাদের জন্য যথেষ্ট। তিনিই উত্তম কার্য নির্বাহক। তার ওপরই আমাদের ভরসা।

০৪.আল্লাহুম্মা ইয়াসসির লানা উমুরানা।
 হে আল্লাহ আমাদের কাজগুলো সহজ করে দিন।

০৫.ইয়া হাইয়্যু ইয়া ক্বাইয়ুমু বিরাহমাতিকা আসতাগীছু।
 হে চিরঞ্জীবী ও চিরস্থায়ী আল্লাহ্তায়ালা। আপনার খাস রহমত দ্বারা আমাকে সাহায্য করুন। আমিন।

০৬.রাব্বিশরাহলী ছাদরী ওয়া ইয়াসরলী আমরী ওয়ালুল উকদাতাম মিল্লিসানি ইয়াফক্বাহু ক্বাওলী।

হে আল্লাহ আমার অন্তর প্রশস্ত করে দিন। আমার কার্য সহজ করে দিন। আমার ভাষার জড়তা দূর করে দিন। যাতে তারা আমার কথা বুঝতে পারে।

০৭.রাব্বানা আফরিগ আলাইনা ছাবরাও ওয়া তাওয়াফ ফানা মুসলিমীন।
হে আমাদের পালনকর্তা । আমাদের জন্য ধৈয্যের দ্বার খুলে দিন। আমাদের মুসলমান হিসেবে মৃত্যু দান করুন।

০৮. উফাউয়িদ্ধু আমরী ইলাল্লাহি ইন্নাল্লাহা  বাছীরুম বিল ইবা-দ।

আমি আমার সব কিছু মহান আল্লাহপাকের নিকট সমর্পন করলাম, নিশ্চয়ই মহান আল্লাহতায়ালা তার বান্দাদের সকল বিষয়ে প্রত্যক্ষকারী।

ইয়া ক্বাযিয়াল হায়াত ! হে আবশ্যকতা পূর্ণকারী

ইয়া কাফিয়াল মুহিম্মাত! হে বৃহদ কাজ সমাধাকারী

ইয়া দা ফিয়াল বালিয়াত! হে বিপদ ধ্বংসকারী

ইয়া মুজিবাদ্দাওয়াত! হে প্রার্থনা কবুলকারী

ইয়া গাওসু আগিসনি ওয়া আমদিদনী!
হে প্রার্থনা কবুলকারী! আমার প্রার্থনা গ্রহণ কর। আমাকে সাহায্যকর।


ওয়া ইন্না আলাকুম লাহা-ফিজিন। কিরামান কাতিবীন।
অবশ্যই আছে তোমাদের তত্বাবধায়ক। সম্মানিত লিপিকারবৃন্দ।

ইয়া লামুনা মা তাফ আলুন। ওরা জানে যা তোমরা কর।

(সুরা ইনফিত্বার-আয়াত ১০)

ফাইন্না মা;আল উসরি ইউসরান। ইন্না মা;আল উসরি। ইউস্ রা।
 নিশ্চয়ই কষ্টের সাথে স্বস্তি আছে। নিশ্চয়ই আছে কষ্টের সাথে স্বস্তি।
(সুরা আলামনাশারাহ আয়াত ৫/৬)

ওয়াল্লাহু আলা কুল্লি শাইয়িন শাহীদ।
আল্লাহ সর্ব বিষয়ে দ্রষ্ঠা (আয়াত ৯, সুরা বুরুজ)

আমিন।

রাব্বিগ ফিরলী ওয়াতুব আলাইয়া ইন্নাকা আনতাত তাওয়াবুল গাফুরু।
হে আল্লাহ মাফ করো,তওবা কবুল করো নিশ্চয়ই তুমি তওবা কবুলকারী ও ক্ষমাশীল।


রাব্বানা লা তাজ আলনা মা আল ক্বাউমিজ জালীমিন।

হে আল্লাহ এই জালিম লোকদিগের সাথে আমাকে সামিল করিও না।
সুরা আরফ-আয়াত ৪৭


(আল্লাহুম্মা সাল্লিআলা......ওয়াসাল্লিম)




Read Daily Dua

                                            বিসমিল্লাহির রহমানির রহিম ০১.  Read Daily Dua  সিজদায় গিয়ে পড়ুন: ১১বার ইয়াকা না বুদু, ও ইয়াক...